স্কুল খুলছে ২৮ তারিখেই, ৪ মে থেকে শনিবারেও চলবে ক্লাস

বাড়তি সাতদিন ছুটির পরে স্কুল- কলেজ খুলছে রোববার। তবে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ৪ মে থেকে শনিবারেও শ্রেণি কার্যক্রম চালু থাকবে।

দৈনিক শিক্ষাডটকমকে বৃহস্পতিবার এ তথ্য নিশ্চত করেছেন শিক্ষা মন্ত্রণোলয়ের একাধিক কর্মকর্তা।

দেশের বর্তমান তাপমাত্রা সর্বোচ্চ তাপমাত্রা নয়। তাছাড়া দেশের সব অঞ্চলের বর্তমান তাপমাত্রাও সমান নয় বিধায় আগামী রোববার ২৮ এপ্রিল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার জন্য সব রকমের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

এ সময় শিক্ষার্থীদের শ্রেণি কক্ষের বাইরের কোনো কার্যক্রম থেকে বিরত রাখতে হবে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত অ্যাসেম্বলি বন্ধ থাকবে। 

মন্ত্রণালয় জানায়, ২০ এপ্রিল চলমান তাপপ্রবাহে শিশু শিক্ষার্থীদের স্বাস্থ্য ও সুরক্ষা বিবেচনায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানে ৭ দিনের ছুটি ঘোষণা করা হয়। 

আরও পড়তে পারেন :

নতুন কারিকুলামে পরীক্ষার নাম এসএসসিই থাকছে। প্রতি পরীক্ষা ৫ ঘণ্টা

এদিকে সারা দেশে চলছে তীব্র তাপপ্রবাহ। এর মধ্যে আরো তিনদিন হিট অ্যালার্টের মেয়াদ ফের বাড়িয়েছে আবহাওয়া অফিস। আবহাওয়া অফিস জানিয়েছে, পুরো এপ্রিল মাসজুড়ে তাপ প্রবাহ কমার কোনো সম্ভাবনা নেই। 

বৃহস্পতিবার আবহাওয়াবিদ মো. শাহিনুল ইসলাম স্বাক্ষরিত তাপপ্রবাহ নিয়ে জারি করা এক সতর্কবার্তায় এ তথ্য জানানো হয়েছে। 
আবহাওয়া অফিস বলছে, চলমান তাপপ্রবাহে দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে মংলায় ৪১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় ৩৯ দশমিক ৬ ডিগ্রি

সেলসিয়াস। চলমান থাকবে তাপপ্রবাহ। রাজধানীতে দুপুরের পর থেকে তাপমাত্রা বাড়বে। 

এতে আরো বলা হয়, আগামী ২৪ ঘণ্টায় শুধু সিলেট ও চট্টগ্রাম অঞ্চলের দু-এক স্থানে বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে এ বৃষ্টিও স্বস্তিদায়ক হবে না।

এ ছাড়া আজ সকাল ৯টায় দেয়া আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী তিন দিন তাপপ্রবাহ অব্যহত থাকতে পারে। পরবর্তী পাঁচ দিনের পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, তখন বৃষ্টিপাতের প্রবণতা বাড়বে।

সূত্র : দৈনিক শিক্ষা

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
0 Comments
Inline Feedbacks
View all comments